শনিবার, ৪ নভেম্বর, ২০১৭

পিচে ঢুকে পড়ল গাড়ি, হতবাক গম্ভীর-ইশান্তরা

ক্রিকেটের পিচে ঢুকে পড়ল গাড়ি
ক্রিকেটের পিচে ঢুকে পড়ল গাড়ি
বাইশ গজে তখন চলছে রনজি ট্রফির ম্যাচ। গৌতম গম্ভীরের দিল্লির বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসের লড়াই চালাচ্ছে উত্তর প্রদেশ। হঠাৎই সবাইকে চমকে দিয়ে মাঠে ঢুকে পড়ল একটি গাড়ি। তারপর সোজা গিয়ে দাঁড়াল মাঠের ঠিক মাঝখানে। অর্থাৎ পিচের উপর। এ কী কাণ্ড? নিজেদের চোখকে যেন বিশ্বাসই করতে পারছেন না গম্ভীর, ইশান্ত শর্মারা। কারণ এমন দৃশ্য আদৌ কেউ কোনওদিন দেখেছেন কিনা সত্যিই মনে করা কঠিন। এমন বিরল ঘটনায় হতবাক মাঠে হাজির ক্রিকেটার ও কর্মকর্তারা।
শুক্রবার পালামের বায়ুসেনার মাঠে দেখা গেল এই আজব দৃশ্য। খেলা শেষ হওয়ার মিনিট ২০ আগে একটি ধূসর রঙের ওয়েগনার সটান এসে দাঁড়ায় উইকেটের উপর। জানা যাচ্ছে, গিরিশ শর্মা নামের ব্যক্তি এমন কাণ্ড ঘটান। দাঁড় করানোর আগে বাইশ গজে উইকেটের উপর গাড়িটি নাকি দু’বার ঘোরানোরও চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু কেন এমন অদ্ভুত কাজ করলেন ওই ব্যক্তি? কীভাবেই বা ম্যাচ চলাকালীন এমন কাণ্ড করা সম্ভব হল? রনজি ট্রফির মতো টুর্নামেন্টে নিরাপত্তার এ কী হাল! জানা যাচ্ছে, বায়ুসেনা মাঠের মূল গেটটি দিয়ে শুধু গাড়িই যাতায়াত করে। চেকিংয়ের পর এই গেট দিয়েই গাড়ি ঢোকে। কিন্তু ম্যাচ শুরু হয়ে যাওয়ার পরও গেটটি খোলাই ছিল। সেখানে দেখা যায়নি কোনও নিরাপত্তারক্ষীকেও। ফলে গাড়ি নিয়ে মাঠের ভিতর ঢুকতে কোনও বাধাই টপকাতে হয়নি গিরিশকে। আর সেই সুযোগেই পার্কিংয়ে গাড়ি না রেখে সকলকে চমকে দিয়ে চার চাকা নিয়ে  সোজা পৌঁছে যান পিচে।

সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে নিরাপত্তা কর্মীরা এসে মাঠের সবকটি গেট বন্ধ করে দেয়, যাতে ওই ব্যক্তি পালিয়ে যেতে না পারেন। বায়ুসেনা পুলিশ এসে গিরিশকে প্রথমে আটক করে। পরে তাঁকে দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয়। আপাতত তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কিন্তু ওই ব্যক্তির কাণ্ড ক্রিকেট মাঠের নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন তুলে গেল। এর জন্য আয়োজকদের কঠিন শাস্তির মুখে পড়তে হতে পারে বলেও মনে করা হচ্ছে।
সৌজন্যে : সংবাদ প্রতিদিন, মিডিয়া,

1 টি মন্তব্য:

জনপ্রিয় সংবাদ